সরাসরি প্রধান সামগ্রীতে চলে যান

জুলাই মাসের সেরা ৫টি অস্থির মোবাইল গেমস [২০২০]

Best-Mobile-Games-Of-July-2020

জুলাই মাস প্রায় শেষ হয়ে গেছে। আর যেমনটা বলে দিয়েছিলাম প্রত্যেক মাসেই একবার সেরা অ্যাপস ও গেমস এর একটা লিস্ট আপনাদের সবাইকে আমরা দেবো।

সেই সূত্র ধরেই আজ আমরা হাজির হয়েছি জুলাই মাসের সেরা ৫টি গেম নিয়ে যেগুলো এই লকডাউন টাইমে আপনার বিরক্তি এবং অস্থিরতা কাটাতে হেল্প করবে।

আবার যদি আপনি এই লকডাউন পিরিয়ডে বিরক্ত না হয়ে থাকেন তাহলেও আপনার অনেক কাজে দিবে এই আর্টিকেল। সবার মন যাতে ভালো হয়ে যায় তার জন্য আমরা হ্যান্ডপিক করেছি ৫টি অস্থির গেমস যেগুলো অ্যান্ড্রয়েড এবং আইওএস উভয় প্ল্যাটফর্ম এর মধ্যে ইনস্টল করার জন্য উপলব্ধ।

অতএব, চলুন আর বকবক না করে আলোচনা শুরু করে দেওয়া যাক।

জুলাই মাসের সেরা ৫টি গেমস [২০২০]

#১ Shadow Gun War Games

Shadow-Gun-War-Games

আজকের সেরা গেমস লিস্টের প্রথম গেমটি হলো শ্যাডো গান ওয়ার গেমস। গেমটি সম্প্রতি বের হওয়া ট্যাকটিক্যাল মাল্টিপ্লেয়ার এফপিএস গেমগুলোর মধ্যে একটি যেখানে আরো আছে প্লেয়ার বনাম প্লেয়ার ব্যাটেলস। 

গেমটিতে আপনাকে যাবতীয় সব স্কিলস ও স্ট্রেটিজি কাজে লাগাতে হবে যাতে আপনি ক্লাসিক ক্যাপচার দা ফ্ল্যাগ বা টিম ডেথম্যাচ জিততে পারেন।

যখন আমি এই গেমটি খেলি তখন আমার গেমটার সাথে ফর্টনাইট এবং কোড মোবাইলের সাদৃশ্য লক্ষ্য করি। তবে গেমটির প্লেঁয়াররা ১০০% রিয়াল এবং বট নহে এমনকি গেমটিতে অনেকগুলো এরিনা আছে এক্সপ্লোর করার জন্য।

যারা নরমাল গেমিং করেন তাদের তো গেমটি ভালো লাগবেই এমনকি যারা হার্ডকোর গেমিং করে অভ্যস্ত তাদের জন্যও গেমটি অনেক চ্যালেঞ্জিং, ফান-টু-প্লে হবে।

শ্যাডো গান ওয়ার গেমটি এখন সিজন ২ এ আছে। এবং অদূর ভবিষ্যতে গেমটিতে অনেক ইভেন্টস, স্কিনস, গেম মোডস ও ম্যাপস আসতে চলেছে। তাই আপনি যদি এফপিএস শুটিং গেম পছন্দ করেন তো এই গেমটি অবশ্যই একবার ট্রাই করে দেখবেন।

#২. Hijacker Jack

Hijacker-Jack

লিস্টের দ্বিতীয় গেমটি হলো হাইজ্যাকার জ্যাক। শুধু এই লিস্টেই নয় বরং সম্পূর্ণ গুগল প্লে স্টোরে এই গেমটি অনবদ্য এবং অন্যান্য গেম থেকে সম্পূর্ণরূপে আলাদা।

কারণ গেমটিতে কোনো প্রকার গ্রাফিকস নেই এটি একটি ফুল মোশন ভিডিও গেম – গেমটি শট করা হয়েছে আসল মানুষ, ক্যামেরা এবং অন্যান্য উপাদান দিয়ে।

মূলত গেমটি একটা স্টোরি মোড গেম যেখানে শুধু আপনার রাইট ডিসিশন এর উপর হারা বা জেতা নির্ভর করে এবং আপনাকে রিয়াল মানুষের সাথে গেমটি খেলতে হবে।

গেমটির লোকেশন গুলো অস্থির এবং আপনি এই জগতের সকল ক্যারেক্টার এর সাথে কথা বলতে পারবেন এবং আসল এফপিএস শুটিং উপভোগ করতে পারবেন।

তাছাড়া আপনি গেমটিতে মারামারিও চাইলে করতে পারবেন এবং এইভাবেই গেমটির এন্ডিং এর দিকে পৌঁছাতে হবে। যদিওবা আপনি গেমটি খেলে শেষ করে ফেলেন তাহলে জেনে রাখুন যে আরো ৩টি অল্টারনেটিভ এন্ডিং আছে গেমটির মধ্যে।

#৩. Forza Street

Forza-Street

লিস্টের একটা রেসিং গেম হলো ফর্জা স্ট্রিট। এবং অন্য যেকোনো রেসিং গেম এর মতই এখানেও কাজ একটাই – রেস জিতে চ্যালেঞ্জ কমপ্লিট করে নতুন কার এবং কিট আনলক করা।

সত্যি বলতে, অ্যান্ড্রয়েড জগতের সবচেয়ে অস্থির রেসিং গেম গুলোর একটি হলো ফর্জা স্ট্রিট। গেমটি খেলার সময় আপনি অনেকগুলো কার অ্যাকসেস করতে পারবেন যেমন: রেট্রো সুপার কারস বা মডার্ন স্পোর্টস কারস।

চাইলে আপনি আপনার গাড়িগুলোর একটা ১ মিনিট দৈর্ঘ্যের রেস করতে পারেন বা  একটা অস্থির স্টোরি মোড খেলতে পারেন। গেমটিতে বিশ্বের সেরা গাড়ি নির্মাতাদের থেকে ৫০ টিরও বেশি গাড়ি আছে।

#৪. Marvel Strike Force

Marvel-Strike-Force

আপনি কি মার্ভেল সুপার হিরোদের ফ্যান ? যদি হয়ে থাকেন তাহলে এই গেমটি আপনার জন্যে যেখানে আপনি বন্ধুদের সাথে একত্রিত হয়ে শত্রুদের ধ্বংস না করে থামবেন না।

আপনি নিজের আল্টিমেট স্কোয়াড বানাতে পারবেন সেরা মার্ভেল সুপারহিরোদের নিয়ে যেমন: ভেনম, গ্রুট, ক্যাপ্টেন আমেরিকা, ডক্টর স্ট্রেঞ্জ, আইরন ম্যান, হাল্ক এবং লিস্ট যতদুর যায় আরকি।

যেমন আপনি গেমটিতে এক্সপি আপগ্রেড করবেন এবং উপরের লেভেলে যাবেন আপনাকে নিজের সুপারহিরো এবং ভিলেনদের পাওয়ার আপগ্রেড করে তাদের আরো বেশি শক্তিশালী করে নিতে হবে।

গেমটি খেলতে খেলতে এর অসাধারণ সিনেমাটিকস আপনার চোখে পড়বে কেননা ক্যারেকটার গুলো একটা সিঙ্গেল ট্যাপ এর মধ্যেই ডাইনামিক কম্বো আনলিশ করে।

#৫. Traffix 3D

Traffix-3d

আমাদের আজকের লিস্টের শেষ গেমটি ট্রাফিকস থ্রি ডি। সত্যি বলতে মোবাইল প্ল্যাটফর্ম এ সবচেয়ে বেশি আনন্দদায়ক ট্রাফিক সিমুলেশন গেমগুলোর একটি হলো ট্রাফিকস থ্রিডি।

গেমটি তৈরি করেছে ইনফিনিটি গেমস এবং আপনি এখানে অনেক শহরে খেলতে পারবেন। ১০০ এরও অধিক শহরে ট্র্যাফিকস থ্রিডি মেকানিক্স প্রদান করে 

গেমটিতে আপনাকে শুধু যা করতে হবে তা হলো এই ট্রাফিক কন্ট্রোল করতে হবে কোনো অ্যাকসিডেন্ট না হয় যাতে। যদি আপনি ভুলে একটিমাত্র গাড়িও ক্রাশ করে ফেলেন আপনাকে প্রথম থেকে লেভেল রিস্টার্ট করে খেলতে হবে।

আপনি একটা লেভেল কেবল তখনই পার করবেন যখন আপনি গাড়িগুলোকে তাদের স্বীয় গন্তব্যে কোনো রকম দুর্ঘটনা ছাড়া পাঠাতে পারবেন।

জুলাই মাসের সেরা ৫টি মোবাইল গেমস নিয়ে মন্তব্য

তো এই ছিল জুলাই মাসের কিছু অস্থির এবং গ্রেট মোবাইল গেমস যেগুলো আপনার সময় কাটাতে হেল্প করবে। আশা করি আপনাদের পছন্দ হয়েছে।

কমেন্ট সেকশনে জানতে ভুলবেন না যে কোন গেমটি আপনার ভালো লাগলো। আর আমাদের সাথেই থাকুন এবং সবাইকে ঈদ উল আযহার শুভেচ্ছা। আর হ্যা আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করতে পারেন। আল্লাহ হাফেজ।

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

কিভাবে অনেকগুলো ফেসবুক পোস্ট একসাথে ডিলিট করবেন ? [২০২১]

  আজকাল যার কাছে স্মার্টফোন আছে তার কাছে যে একটা ফেসবুক একাউন্ট আছে সেটা নিশ্চিত। ফেসবুকে ছবি, ভিডিও কিংবা নিজের ভাবনা-চিন্তা প্রকাশ করা একটা অনেক সহজ কাজ। তবে সব সময় সব কিছু পোষ্ট করা যে সকলের নিকট ভালো লাগবে সেটা বলা সম্ভব না। অনেকের হয়তো আপনার পোস্ট করা কোনো ছবি বা ভিডিও বা স্ট্যাটাস ভালো নাও লাগতে পারে বা অন্য কোনো কারণবশত আপনি কোনো পোস্ট ডিলিট করতে চান। যদিও ফেসবুক ইউজারদের তাদের পোস্ট ডিলিট করার সুযোগ দিত অ্যাকটিভিটি লগ থেকে তারপরও ওই প্রক্রিয়া টা কিছুটা জটিল আর সময় সাপেক্ষ ছিল। তবে এই কাজটা করা অনেক সহজ হয়ে গেছে কারণ আপনি এখন অনেক গুলো পোস্ট একসাথে ডিলিট করতে পারবেন। আজকের আর্টিকেলে আমরা দেখবো কিভাবে অনেক গুলো ফেসবুক পোস্ট একসাথে ডিলিট করবেন একসাথে অনেকগুলো ফেসবুক পোস্টগুলো ডিলিট করবেন যেভাবে (অ্যান্ড্রয়েড ও আইওএস)

৪০ হাজার টাকার মধ্যে সেরা ল্যাপটপ [২০২০]

আপনি কি ৪০ হাজার টাকার মধ্যে সেরা ল্যাপটপ খুঁজছেন ? যদি আপনার উত্তর 'হ্যা' হয়ে থাকে তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। আমরা নির্বাচন করেছি ৪০ হাজার টাকায় সেরা ল্যাপটপ। ল্যাপটপ এমন একটা ডিভাইস যেটা আজকাল খুবই গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। স্টুডেন্ট (Student) থেকে বিজনেস ম্যান (Business Man) সবার কাছে একটা ল্যাপটপ থাকা আবশ্যক। বেশিরভাগ ল্যাপটপ ক্রয় করার সময় ৩০ থেকে ৪০ হাজার বাজেটের ল্যাপটপ গুলো অনেক বেশি গুরুত্ব সহকারে দেখা হয়। কারণ এই প্রাইস সেগমেন্ট এর ল্যাপটপগুলো অনেক জনপ্রিয়। বিশেষ করে যারা শিক্ষার্থী তাদের মাঝে। নিজের জন্য একটা ভালো এবং উপযুক্ত ল্যাপটপ বাছাই করা একটা সুই এর ভিতর সুতা প্রবেশ করানোর মতো কঠিন। তবে যাদের বাজেট ৪০ হাজার টাকার নীচে তাদের ল্যাপটপ বাছাই করণের কাজকে সহজ করার জন্য আমরা আজকে কিছু সেরা ল্যাপটপ এর ব্যাপক লিস্ট সংকলন করেছি। আশা করি আপনারা সবাই লিস্ট থেকে কিছুটা উপকৃত হবেন। ৪০ হাজার টাকায় সেরা ল্যাপটপ [২০২০]